শনিবার, ০৮ মে ২০২১, ০৬:৫৮ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বজুড়ে করোনা মহামারি ঠেকাতে গোমূত্র পান করার পরামর্শ বিজেপি নেতার (ভিডিও) এবার রাজধানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত রবিবার যে সময় পৃথিবীতে আছড়ে পড়বে চীনা রকেটের ধ্বংসাবশেষ শুক্রবার পবিত্র রমযানে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশি শফিকুর নামাজরত ইমামকে থা’প্পড়, নামাজ ভেঙে হা’ম’লাকারীকে মা’রধর মুসল্লিদের পৃথিবীকে কেন্দ্র করে মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’ রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়া সেই তিন পুলিশ বরখাস্ত করোনা চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত: স্বাস্থ্য অধিদপ্তর অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০ কিমি ছুটবে এই বাইক
রমযানে আরেকটি বদর যুদ্ধের ডাক দিয়েছিলো হেফাজত: ডিবি

রমযানে আরেকটি বদর যুদ্ধের ডাক দিয়েছিলো হেফাজত: ডিবি

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নরেন্দ্র মোদির বাংলাদেশ আগমনের প্রতিবাদে দেশজুড়ে সহিংসতা চালিয়েছিলো হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা। এর জেরে গত ২ সপ্তাহে গ্রেফতার করা হয়েছে দলটির প্রায় ৩০ শীর্ষ নেতাকে। আর জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন রমজান মাসকে কেন্দ্র করে আরেকটি বদর যুদ্ধের ডাক দিয়েছিলেন তারা।

গ্রেফতারকৃতদের বরাত দিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুবুল আলম বলেন, রমজান মাসে বদরের যুদ্ধ হয়েছিল। তাই, হেফাজতে ইসলাম এই রমজান মাসকে কেন্দ্র করে আরেকটি বদর যুদ্ধের ডাক দিয়েছিলো। তাদের পরিকল্পনা ছিলো ২৬ মার্চে শুরু হওয়া সহিংসতা রমজান পর্যন্ত টেনে আনা।

মাহবুবুল আলম সোমবার (৩ মে) দুপুরে এসব তথ্য তুলে ধরে জানান, চলতি রমজানেই দেশে একটি অরাজক পরিস্থিতি তৈরির নীলনকশায় মেতেছিল হেফাজতের নেতারা। রমজানকে সামনে রেখে দেশজুড়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল হেফাজতের। দেশ-বিদেশ থেকে মাদ্রাসায় আসা অনুদানের টাকা সাম্প্রতিক সহিংসতায় খরচ করা হয়েছিল। ইতোমধ্যে মাদ্রাসার অনুদানের টাকা ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় খরচ করার তথ্য পেয়েছে পুলিশ।

প্রসঙ্গত, ২৬ মার্চ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে তাণ্ডব শুরু করে হেফাজতের নেতাকর্মীরা। পরবর্তীতে আরও কয়েকটি জেলায় এ তাণ্ডব ছড়িয়ে পড়ে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com