বুধবার, ১২ মে ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন

ছয় যমজ সন্তান নিয়ে ইস’লাম ধ’র্ম গ্রহণ করলেন জার্মান নারী

ছয় যমজ সন্তান নিয়ে ইস’লাম ধ’র্ম গ্রহণ করলেন জার্মান নারী

ছয় যমজ সন্তান নিয়ে এক দশক আগে ইস’লাম গ্রহণ করেছেন জার্মানির রুকসানা তামিজ। মু’সলিম হওয়ার পর হিজাব পরা শুরু করেন এবং পরিপূর্ণ ইস’লামী জীবন অনুশীলন করেন। ছয় যমজসহ মোট ৮ সন্তান নিয়ে তিনি ইস’লাম গ্রহণ করেন।

ইস’লাম গ্রহণের পর রুকসানা নিজের নাম রাখেন শায়মা। ইস’লাম গ্রহণকালে নানা প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে হলেও একজন মু’সলিম হিসেবে তিনি অ’ত্যন্ত সুখী জীবন পার করছেন। পারিবারিক জীবনে আট সন্তানের মধ্যে ছয় সন্তানই যমজ হয়ে জন্ম নেয়। তাই সন্তানদের দেখাশোনায় অনেক দুঃখ-ক’ষ্ট পোহাতে হয় তাকে।

শৈশবে পোল্যান্ড থেকে সপরিবারে জার্মানির রাজধানী বার্লিনে পাড়ি জমান রুকসানা। সেখানে এক তুর্কি যুবকের সঙ্গে রুকসানার বিয়ে হয়। বর্তমানে স্বামী ও সন্তানদের নিয়ে রুকসানা বার্লিনে বসবাস করছেন।

পারিবারিকভাবে একজন খ্রিস্টান ধ’র্মাবলম্বী হিসেবে বেড়ে ওঠেন রুকসানা। তাই মহান আল্লাহর প্রতি আগে থেকেই বিশ্বা’স ছিল। কিন্তু এ বিশ্বা’স এখনকার মতো গভীর ছিল না। মু’সলিম হওয়ার পর ননদের কাছে ইস’লাম স’ম্পর্কিত নানা বিষয় শেখার চেষ্টা করেন।

রুকসানা বলেন, মু’সলিম হওয়ার পর আমি দীর্ঘ পাঁচ মাস শুধু বই পড়েছি। অ’ভিজ্ঞ ও জ্ঞানী ব্যক্তিদের দেখলে বেশি বেশি প্রশ্ন করতাম। তাদের কাছ থেকে পাওয়া প্রশ্নের উত্তর আমা’র অন্তরে গভীরভাবে রেখাপাত করে। নিজের বিশ্বা’স ও চিন্তা-চেতনায় আমূল পরিবর্তন ঘটায়।

এরপর হিজাব পরা শুরু করি। বাবা-মা, বন্ধু-বান্ধবরা কী’ বলবে, তা না ভেবে নিজের ভেতর ও বাইরে ব্যাপক পরিবর্তন নিয়ে আসি। হিজাব পরে নিজেকে আকাশে ওড়া স্বাধীন পাখির মতো মনে হয়েছে। নিজের মধ্যে ব্যাপক আনন্দও উপলব্ধি করি।সূত্র: আনাদোলু এজেন্সি

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com