ক্লাস নাইনেই দুই বাচ্চার বাবাকে গোপনে বিয়ে করেছিল মুনিয়া! লিভ টুগেদার করেছেন সিনেমার নায়কের সঙ্গেও

| আপডেট :  ১ মে ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১ মে ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ণ

কুমিল্লায় নবম শ্রেণীতে পাঠরত অবস্থাতেই মোসারাত জা’হান মুনিয়া পাশের গ্রামের নীলয় নামের এক যুবকের গ’লায় ঝু’লে পড়েছিলেন। বিবাহিত, দুই সন্তানের জনক নিলয়ের হাত ধরে বাড়ি ছেড়ে অজানা উদ্দেশ্যে পাড়ি জমিয়েছিলেন, শুরু করে’ছিলেন দাম্পত্য জীবন। কিন্তু মুনিয়ার বড় বোন নুসরাত জাহান বাদী হয়ে কু’মিল্লা কো’তোয়ালী থা’নায় নি’লয়কে আ’সামি করে নারী নি’র্যা’তন সং’ক্রান্ত মা’মলা রুজু করেন।

মা’ম’লায় বলা হয়, আ’মা’র অ’প্রাপ্ত বয়স্ক বোনকে ফু’সলিয়ে অ’প’হ’রণ করে অ’জ্ঞাত স্থানে নিয়ে তার সম্ভ্রম লুট’সহ জান’মালের ভ’য়া’বহ ক্ষ’তির শ’ঙ্কা করছি। অবি’লম্বে নিল’য়কে গ্রে’ফতা’রপূর্বক মুনি’য়াকে উ’দ্ধার ক’ল্পে প্রয়ো’জনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণর জো’র আবেদন জানান তিনি।

দীর্ঘ সাড়ে তিন মাস পরে কুমি’ল্লার পু’লি’শ ফে’নীতে নিলয়ের এক আ’ত্মীয় বাড়িতে অ’ভিযান চালিয়ে উ’দ্ধার করে আনে মুনি’য়াকে। কিন্তু ততদিনে মুনিয়া নিলয় রীতিমত বিয়ে শাদী করে ঘর সংসার শুরু করে দিয়েছিল। পরে স্থানীয়দের মধ্যস্থ’তায় গ্রাম্য বৈঠকে মোটা অঙ্কের জ’রি’মানা আদায়ের মাধ্যমে নিলয় মুনিয়ার বিয়ে বি’চ্ছেদ ঘটা’নো হয় এবং যে যার পরিবারে ফিরে যায়। নিলয়ের সঙ্গে পলা’য়ন’পর থাকা’ব’স্থায় বেশ কিছুদিন রাজ’ধানীর মালি’বাগ এলাকায় নিলয়ের বন্ধু হিরুর আশ্রয়ে অবস্থান করতে হয়েছিল মুনিয়াদের। তার মাধ্যমেই এফডিসি আসা যাওয়া, স্যুটিং, আড্ডাবাজি, নাচ গান স্ফূর্তির সঙ্গে পরিচিত হয়ে উঠে মুনিয়া।

এবার সে শো’বিজের প্রতি উৎসহী হয়ে উঠে। কিন্তু এর মাঝেই বোনের অ’প’হ’রণ মা’ম’লায় পু’লিশী তৎপরতায় কোথা’ও পালিয়ে থাকার সুযোগ পাওয়া যাচ্ছিল না। শেষমেষ নিলয়ের আত্মীয়র বাড়ী ফেনীর পল্লীতে গিয়ে দাম্পত্য জীবন শুরু করে তারা। নিলয়ের সঙ্গে প্রে’ম বিয়ে ভেঙ্গে যাওয়ার পর দুই বছর বড় বোনের কাছে থেকে পড়া’শুনা চালালেও এসএসসি পরীক্ষা দিয়েই মুনিয়া পাড়ি জমিয়ে’ছিলেন ঢাকার উদ্দেশ্যে। নিলয়ের হাত ধরে পরি’চিত হিরু মি’য়ার মাধ্যমে শোবিজ জগ’তে ওঠাবসা শুরু হয় তার, আর পেছনে তাকা’তে হয়নি মুনিয়ার। এরপর পোশাক বদলের মতোই একের পর এক প্রে’মিক বদলে মুনিয়া হয়েছে অ’ভিজাত, বোন ভগ্নিপতিকে বানিয়েছে ধনাঢ্য। পিয়াসা সিন্ডি’কে’টের সদস্য মোসারাত জাহান মুনিয়া হয়ে উঠ’ছিলেন আরেক পাপিয়া?

তার একটার পর একটা প্রে’ম আর একের পর এক হাত বদলের মাধ্যমে নিজের আখের গোছা’নোর ঘটনায় এমন প্রশ্নই উঠে এসেছে জনমনে। পোশাক পাল্টা’নোর ম’তো একটার পর একটা প্রে’মিক পা’ল্টা’নোর মাধ্যমে মুনিয়া যেমন আভি’জা’ত্যের শীর্ষে পৌঁ’ছেছিলেন তেমনি নিজের বোন ভগ্নি’পতি’কেও ধনাঢ্য করতে স’ক্ষম হয়েছিলেন। বাবা মা মৃ’ত্যুর পর এই বোন ভগ্নিপ’তিই ছিল তার একমাত্র অ’ভি’ভাবক।

কিন্তু দুহাতে অঢেল টাকা কামানোর ধা’ন্ধায়, অর্থ বিত্তের লো’ভে মুনিয়ার জীবন কোথায় পৌঁছে যাচ্ছে সে খবর নেয়ার কোনো দর’কারই তারা মনে করেননি। বরং ছোট বোনকে যথেচ্ছা চলাচল, যার সঙ্গে খুশি দিন রাত যাপনের অবাধ স্বাধীনতা দিয়ে বোন ভগ্নিপতি হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। মুনিয়ার ফ্ল্যাট থেকে ৫০ লাখ টাকা খোয়া যাওয়ার যে অ’ভিযোগ উত্থাপিত হয়েছে কথিত অডিও রেকর্ডে, এ টাকাও মুনিয়ার হাত ঘুরে তার বোন ভগ্নিপতির ঘরে পৌঁছেছে বলেই মনে করছেন অনেকে।

রাজধানীর গুলশানের অ’ভিজাত ফ্ল্যাট থেকে মুনিয়ার ম’র’দেহ উ’দ্ধারের পর থেকেই ট’ক অব দ্যা কান্ট্রিতে পরি’ণত হয় মুনিয়া। কুমিল্লার একটি সাধারণ পরিবারের মে’য়ে মোসা’রাত জাহান মুনিয়া। তার পুরো পরিবার কুমি’ল্লায় থাকলেও ২০১৭ সাল থেকেই ঢাকায় একাকী’’’ থাকছেন তিনি। এস’এসসি পাশের পর থেকেই মুনি’য়ার স্বপ্ন ছিল সিনেমায় কাজ করার। এক প্রযো’জকের হাত ধরে পরিচয় হয়ে’ছিল ঢাকাই সিনেমা’র এক নায়কের সঙ্গে। তার সঙ্গে অল্প কিছু’দিন লিভ টু গেদারের পর তার আকাশ কুসুম স্বপ্নজাল হঠাৎ ছিন্ন হয়।

সেই অ’ভিনেতার সঙ্গে অন্ত’রঙ্গ স’ম্পর্কে চ্ছেদ পড়তেই বেসামাল হয়ে পড়েন তিনি। একপর্যায়ে অ’ভিনেতা বাপ্পী রাজের সঙ্গে পরিচয় হয় মুনিয়ার। পরিচয় থেকে গভীর প্রে’ম। বাপ্পীর মির’পুরের বাসায় নিয়মিত একান্তে দেখা হতো তাদের। ওই বাসাতেই শোবিজের অনেকের সঙ্গেই আ’ড্ডায় মেতে উঠতেন তারা। সেখানেই তা’দের গ্রুপ’ভিত্তিক নানারকম সম্প’র্কের মজাদার সব কাহিনী ছড়িয়ে আছে শোবিজের অন্দরে বাহিরে।

একদিন দেখা গেল প্রে’মিকা মুনিয়া বিয়ের দাবিতে বাপ্পীর বাসায় গিয়ে ধ’র্ণা ধরে। সেখানে টানা দুই দিন অবস্থানের পর আ’ত্ম’হ’ত্যা করারও চেষ্টা করে সে। পরে বাপ্পী’রাজের বন্ধু বান্ধবীরা বুঝিয়ে শুনিয়ে মুনিয়াকে বাপ্পীরা’জের বাসা থেকে বের করে নিয়ে যান। জানা যায়, এরপর থেকেই অ’ভিনেতা বাপ্পী রাজের কাছ থেকে উ’ধাও হয়ে যায় মুনিয়া। তারপর এক সঙ্গীত শি’ল্পীর সঙ্গে সখ্যতা গড়ে ওঠলেও মুনিয়া যোগ দেয় পিয়াসা সিন্ডিকে’টে।