বুধবার, ১২ মে ২০২১, ০৪:২৪ পূর্বাহ্ন

বন্ধুকে বাঁচাতে ১৪০০ কিলোমিটার পাড়ি দিয়ে অক্সিজেন সংগ্রহ করলেন যুবক

বন্ধুকে বাঁচাতে ১৪০০ কিলোমিটার পাড়ি দিয়ে অক্সিজেন সংগ্রহ করলেন যুবক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে ভারতে। অধিকাংশ রাজ্যে দেখা দিয়েছে অক্সিজেন সংকট। আর এমন পরিস্থিতিতে বন্ধুত্বের অনন্য উদাহরণ তৈরি করেছে এক যুবক। বন্ধুর জীবন বাঁচাতে ১৪০০ কিলোমিটার পাড়ি দিয়ে সংগ্রহ করেছেন অক্সিজেন।

ঘটনাটি ঘটেছে ভারতের নয়ডার এলাকায়। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নয়ডার বাসিন্দা রঞ্জনকে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায়ও রঞ্জনের অক্সিজেনের স্তরটি ক্রমাগত হ্রাস পাচ্ছিল, কিন্তু কোনোভাবেই অক্সিজেনেরও ব্যবস্থা করা যাচ্ছিল না।

এমন পরিস্থিতিতে চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন রোগীর জীবন বাঁচাতে অক্সিজেনের ব্যবস্থা করতেই হবে।
তার মা-বাবা সম্ভাব‌্য সকল চেষ্টা করেও অক্সিজেন সংগ্রহে ব্যর্থ হয়ে ছেলের বন্ধু দেবেন্দ্রকে বিষয়টি জানান। আর দেবেন্দ্র এ খবর পেয়ে ব‌্যক্তিগত গাড়িতে করে ২৪ ঘণ্টায় তিন রাজ‌্য ঘুরে ১৪০০ কিলোমিটার পাড়ি দিয়ে বন্ধুর জন‌্য অক্সিজেন নিয়ে আসেন।

দেবেন্দ্র জানান, তিনি বিভিন্ন স্থানে গেছেন কিন্তু কোথাও অক্সিজেন ভর্তি সিলিন্ডার পাচ্ছিলেন না। পরে ঝাড়খণ্ডের বালিধা ইন্ডাস্ট্রিয়াল এলাকায় যোগাযোগ করলে সেখান থেকে অক্সিজেন ভর্তি সিলিন্ডার দেওয়ার আশ্বাস দেওয়া হয়। আর এ অক্সিজেনের জন্য তাকে ১০ হাজার ৪০০ রূপি (বাংলাদেশি টাকায় প্রায় ১২ হাজার টাকা) খরচ করতে হয়েছে।

সকল বাঁধা অতিক্রম করে সোমবার (২৬ এপ্রিল) অক্সিজেন ভর্তি সিলিন্ডার নিয়ে বন্ধুর কাছে পৌঁছান তিনি। আর সঠিক সময়ে অক্সিজের সাপোর্ট দেওয়ায় রক্ষা পান বন্ধু রঞ্জন। বর্তমানে দেবেন্দ্রের বন্ধু রঞ্জনের অবস্থা স্থিতিশীল

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com