বুধবার, ১২ মে ২০২১, ০৭:৫১ পূর্বাহ্ন

আইফোন-১২ পেতে রোযা ভাঙার লোভ, বিশ্বজুড়ে ভিডিও ভাইরাল

আইফোন-১২ পেতে রোযা ভাঙার লোভ, বিশ্বজুড়ে ভিডিও ভাইরাল

ইসলাম ধর্মের পাঁচটি স্তম্ভের একটি হলো রোযা। রমযানের পুরো একমাস ধর্মপ্রাণ মুসুল্লিরা সিয়াম সাধনায় নিজেদের আত্মনিয়োগ করে। তাছাড়া এই মাহে রমজান মুসলমানদের জন্য রয়েছে অফুরন্ত রহমত, বরকত, কল্যাণ ও মঙ্গল। জাগতিক লোভ-লালসা, হিংসা-বিদ্বেষ, প্রবৃত্তির অনুসরণ ইত্যাদি মানবিক দূর্বলতা থেকে দূরে থেকে আত্মসংশোধনের মাধ্যমে মানবিক গুণাবলী অর্জনের অবারিত সুযোগ এনে দেয় এই রমজান।

তাছাড়া শিশু ব্যতিত প্রত্যেক সুস্থ মুসলিমের জন্যই এই রোযা ফরজ করা হয়েছে এবং কেউ ইচ্ছেকৃতভাবে একটি রোযা ভাঙলে কঠিন শাস্তির কথা উল্লেখ করা হয়েছে। ‘যে ব্যক্তি শরিয়তে উল্লেখিত কারণ ছাড়া এ (রমজান) মাসে একটি রোযাও ছেড়ে দেবে, সে যদি এর বদলা বা পরিবর্তে সারা জীবনও রোজা পালন করে, তবুও তার পাপের খেসারত হবে না।’

আর এসকল কারণে এ মাসের প্রতিটি রোজা মুমিন বান্দার কাছে জীবনের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ। অনেক লোভ দেখালেও একটি রোজাও ভাঙতে নারাজ মুসলমানরা।আর সম্প্রতি ইউটিউবে রোযাদারের দৃঢ়তার এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে। রোযা ভাঙলে আইফোন ১২ দেয়া হবে এমন প্রস্তাব দেয়ার পরও তিনি রোযা ভাঙেন নি।

ভিডিওতে দেখা যায়, এক ইউটিউবার এক রোজাদারকে থামিয়ে বলেন, পানি খেয়ে রোজা ভাঙলে তাকে একটি আইফোন ১২ প্রো ম্যাক্স উপহার দেওয়া হবে। তখন ওই রোজাদার সরাসরি তার প্রস্তাব প্রত্যাখ্যান করে বলেন, রোজা ভাঙা হারাম। কোনো মুসলমানকে এমন অনুরোধ করাও উচিত না।

এরপর এক আরবিভাষী আসেন সেখানে, তাকেও একই প্রস্তাব দেওয়া হলে আইফোনের বিনিময়ে রোজা ভাঙতে রাজি হয়ে যান। তখন প্রথম প্রস্তাব পাওয়া ব্যক্তিটি তার কাছ থেকে বোতল কেড়ে নিয়ে মাটিতে পানি ঢেলে দেন। তখন ওই আরভিভাষী মাটি থেকে পানি লেহন করতেও রাজি হয়ে যান, যদি তাকে আইফোন দেওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত পাশে থাকা ব্যক্তির বাধায় তা পেরে ওঠেননি।

পরবর্তীতে রোজা রাখায় অনমনীয়তার জন্য ওই ব্যক্তিকে আইফোনটি উপহার দেওয়া হয়। তবে এই পুরো ভিডিওটি ছিলো আসলে একটি প্রাংক ভিডিও। ওই আরবিভাষীও যার অংশ ছিলেন। এখন পর্যন্ত হোয়াটস্যাপের উন্ডেড সোলে ভিডিওটি ১৫ দশমিক ৮ মিলিয়ন বার দেখা হয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com