বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৭:২৭ অপরাহ্ন

পুলিশের নজরদারিতে হেফাজতের ২৫০ নেতা

পুলিশের নজরদারিতে হেফাজতের ২৫০ নেতা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে অরাজকতা তৈরি করেছিলো হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীরা। এই ঘটনার গত এক সপ্তাহে গ্রেপ্তার করা হয়েছে দলটির ১৬ শীর্ষ নেতাকে। বর্তমানে তাদের অনেককেই রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পুলিশের একাধিক সূত্র জানিয়েছে জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন এসকল নেতারা। আর এসকল তথ্য বিশ্লেষণ করে নজরদারিতে রাখা হয়েছে প্রায় ২৫০ হেফাজত নেতাকে। এ তালিকায় ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, সিলেট, সুনামগঞ্জসহ বিভিন্ন জেলার নেতাদের নাম থাকলেও অধিকাংশই ব্রাহ্মণবাড়িয়া এবং চট্টগ্রামের।

জানা গেছে, শুধুমাত্র নাশকতা বা ভাঙচুর নয়, ওয়াজের নামে উস্কানিদাতাদেরও তালিকা তৈরি হয়েছে। ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, ওয়াজ মাহফিলে উস্কানিমূলক বক্তব্য নিয়ে আলোচনা বা সমালোচনা চলছিল অনেকদিন ধরেই। সর্বশেষ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে বিভিন্ন স্থানে বিক্ষোভ- নাশকতা ও তান্ডবে সরাসরি অংশ নেয়া ছাড়াও অনেকেই ঘটনার আগে ও পরে তাদের বক্তব্যের মাধ্যমে উষ্কানি ছড়িয়েছেন। পর্যায়ক্রমে এদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, হেফাজতের তান্ডবের ঘটনার ভিডিও ও ছবিসহ বিভিন্ন তথ্য বিশ্লেষণ করে ইতোমধ্যে ৩৫ জনের একটি তালিকা করে গ্রেপ্তার অভিযান চালাচ্ছে পুলিশ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com