শনিবার, ০৮ মে ২০২১, ০৭:৫৬ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বজুড়ে ক’রোনা ম’হামা’রি ঠে’কাতে গোমূত্র পান করার পরামর্শ বিজেপি নেতার (ভিডিও) এবার রাজধানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত রবিবার যে সময় পৃথিবীতে আছড়ে পড়বে চীনা রকেটের ধ্বংসাবশেষ শুক্রবার পবিত্র রমযানে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশি শফিকুর নামাজরত ইমামকে থা’প্পড়, নামাজ ভেঙে হা’ম’লাকারীকে মা’রধর মুসল্লিদের পৃথিবীকে কেন্দ্র করে মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’ রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়া সেই তিন পুলিশ বরখাস্ত করোনা চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত: স্বাস্থ্য অধিদপ্তর অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০ কিমি ছুটবে এই বাইক
মৃত্যুভয়ে ভারত ছেড়ে পালাচ্ছেন ধনীরা

মৃত্যুভয়ে ভারত ছেড়ে পালাচ্ছেন ধনীরা

ভারতে ভয়াবহভাবে বৃদ্ধি পেয়েছে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব। রাজ্যগুলোতে চলছো চিকিৎসাসেবা আর অক্সিজেনের হাহাকার। প্রতিদিনই মৃত্যুবরণ করছেন কয়েক হাজার মানুষ। এমনকি পরিস্থিতি এতটাই ভয়াবহ যে শ্মশানের চুল্লী বন্ধ হচ্ছে না। ব্যবস্থা করতে হচ্ছে গণচিতার।

আর এমন পরিস্থিতিতে মহামারি করোনার হাত থেকো বাঁচতে দলে দলে ভারত ছেড়ে পালাচ্ছেন ধনীরা। ভারতীয় গণমাধ্যম বিজনেস ইনসাইডার ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে দেশটির ধনী ব্যক্তিরা দেশ ছাড়া জন্য মরিয়া উঠেছেন। যেকোনো মূল্যে তারা ভারত ত্যাগ করে নিজেদের প্রাণরক্ষা করতে চাইছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশত্যাগ করা ধনী ব্যক্তিদের অধিকাংশের গন্তব্য সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাজ্য। এদের মধ্যে আরব আমিরাত সরকার আগামী ২৫ এপ্রিল থেকে ১০ দিনের জন্য ভারত থেকে আসা সব ধরণের ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে। আর ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকরের আগ মুহূর্তে আকাশপথে পরিবারসহ সম্পদশালী ব্যক্তিরা দলে দলে দেশ ছাড়তে চেষ্টা করছেন। অনেকে ব্যক্তিগত উড়োজাহাজও বিশেষ ফ্লাইটে করেও দেশ ছেড়েছেন।

এয়ার চার্টার সার্ভিস ইন্ডিয়ার এক মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে জানান, ‘বিশেষ ফ্লাইট ও ব্যক্তিগত উড়োজাহাজে চেপে দেশ ছাড়ার জন্যে ভারতের ধনীরা রীতিমতো উন্মাদের মত আচরণ করছেন। গত শনিবার (২৪ এপ্রিল) আমাদের ১২টি ফ্লাইট ছিল দুবাইয়ে। প্রত্যেকটি ফ্লাইটের একটি সিটও ফাঁকা যায়নি।’

প্রসঙ্গত, টানা ষষ্ঠ দিনের মতো করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড হয়েছে ভারতে।
ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে রোববার তিন লাখ ৫৪ হাজারের বেশি মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন দুই হাজার ৮০৬ জন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com