এবার জুনায়েদ বাবুনগরীর বিরুদ্ধে তিন মামলা

| আপডেট :  ২৬ এপ্রিল ২০২১, ০১:৪৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৬ এপ্রিল ২০২১, ০১:৪৭ অপরাহ্ণ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারীতে হওয়া সহিংসতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির আমির ও বর্তমান আহ্বায়ক জুনায়েদ বাবুনগরীর বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে দায়ের করা এ তিনটি মামলায় জুনায়েদ বাবুনগরীসহ মোট ১৪৮ জনকে বাদী করা হয়েছে।

পুলিশ সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী বাবুনগরী ব্যতিত এসকল মামলার অন্য আসামিদের মধ্যে আছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল উদ্দিন এবং উপজেলা জামায়াতের আমিরও রয়েছেন।

তিনটি মামলার মধ্যে একটি মামলার বাদী হাটহাজারী থানার পরিদর্শক আমির হোসেন। এ মামলায় জুনায়েদ বাবুনগরী, হেফাজত নেতা জাকারিয়া নোমানসহ উপজেলা জামায়াতের আমিরসহ ৭৪ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাতপরিচয় ২৫০০ থেকে ৩ হাজার জনকে আসামি করা হয়েছে।

অপর একটি মামলায় বাদী হয়েছেন হাটহাজারী থানার এসআই হারুন অর রশিদ। এ মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহসভাপতি সৈয়দ ইকবাল, উপজেলা হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক এমরান শিকদারসহ ৫৮ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ২৫০-৩০০ জনকে

এছাড়া, চট্টগ্রাম পুলিশের জেলা বিশেষ শাখার (ডিএসবি) কনস্টেবল মো. সোলায়মান বাদী হয়ে আরেকটি মামলা করেছেন। এ মামলায় জুনায়েদ বাবুনগরী, হেফাজত নেতা মীর ইদ্রিস, নাছির উদ্দিন, জাকারিয়া নোমান, আহসান উল্লাহসহ ১৬ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাতপরিচয় ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, এই তিনটি মামলাসহ ২৬ শে মার্চে হাটহাজারীতে সহিংসতার ঘটনায় মোট ৯ টি মামলা দায়ের করা হলো।