বুধবার, ১২ মে ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন

আবারও বাড়ছে চলমান লকডাউন, কাল জারি করা হবে প্রজ্ঞাপন

আবারও বাড়ছে চলমান লকডাউন, কাল জারি করা হবে প্রজ্ঞাপন

করো’নাভাই’রাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় চলমান লকডাউনের (বিধিনিষেধ) মেয়াদ আরও সাত দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামীকাল মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করা হবে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। আগামী ৫ মে পর্যন্ত এই ‘বিধিনিষেধ’ বহাল থাকবে।

আজ সোমবার (২৬ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগের আয়োজনে আন্তঃমন্ত্রণালয় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রতিমন্ত্রী এবং সভায় উপস্থিত একজন কর্মক’র্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

দেশে কোভিড-১৯ ভাই’রাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সীমিত বিধিনিষেধ দেয়া হয়। কিন্তু মানুষের উদাসীনতা কারণে পরবর্তীতে ১৪ এপ্রিল থেকে শুরু হয় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ।

এটি কার্যকর করতে সরকারের ১৩ দফা বিধিনিষেধে বলা হয়, অ’তি জরুরি প্রয়োজন ছাড়া (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনা, চিকিৎসা সেবা, ম’রদেহ দাফন বা সৎকার এবং টিকা কার্ড নিয়ে টিকার জন্য যাওয়া) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না।

তবে এতে থেমে নেই আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা। বিশেষজ্ঞদের মতে ভা’রতের ভাই’রাস যদি দেশে আসে তাহলে পরিস্থিতি আরও ভ’য়াবহ হতে পারে।

এরই মধ্যে গেলো ১৮ এপ্রিল রাতে এক বৈঠকে চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরাম’র্শক কমিটি। যা ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com