বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৭:০১ অপরাহ্ন

আবারও রিমান্ডে মামুনুল হকসহ হেফাজতের তিন নেতা

আবারও রিমান্ডে মামুনুল হকসহ হেফাজতের তিন নেতা

হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির তিন নেতা মামুনুল হক, জুনায়েদ আল হাবিব ও জালালুদ্দীন কাশেমীর বিরুদ্ধে সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। নাশকতার মামলায় তাদের এ রিমান্ড মঞ্জুর করা হয়। ঢাকার মুখ্য মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী সোমবার (২৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে এ রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, এই তিন নেতাকেই রাজধানীর শাপলা চত্বরে ২০১৩ সালে হেফাজতের তাণ্ডবের ঘটনায় মতিঝিল থানার মামলা এবং চলতি বছরের মার্চে বায়তুল মোকাররমে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানার মামলায় গ্রেফতার দেখিয়ে দশ দিন করে মোট বিশ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিলো। শুনানি শেষে পল্টন থানার মামলায় চার দিন ও মতিঝিল থানার মামলায় তিন দিন করে মোট সাতদিন রিমান্ড মঞ্জুর করেন আদালত।

প্রসঙ্গত, রিসোর্টকান্ডের পর আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা মামুনুল হককে গত ১৮ এপ্রিল দুপুর সাড়ে ১২টার পর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে নাশকতার মামলায় গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।

পরবর্তীতে, আবাব আহমেদ রজবী ও মো. রুমান শেখ নামে দুই ব্যক্তি ২৫ এপ্রিল বিকেলে পল্টন থানায় মামুনুল হকের বিরুদ্ধে আরও দুটি মামলা দায়ের করেন। মামলায় গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর কেন্দ্র করে বায়তুল মোকাররমের সামনে আন্দোলনের নামে হেফাজতে ইসলামের লোকজন তাদের দুজনের মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ আনা হয়েছে। মামলায় তারা আন্দোলনের নির্দেশদাতা হিসেবে মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে মামলা দুটি করেছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com