৫০ অ্যাম্বুলেন্স নিয়ে ভারতে যেতে চায় পাকিস্তান

| আপডেট :  ২৫ এপ্রিল ২০২১, ০৫:২০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৫ এপ্রিল ২০২১, ০৫:২০ পূর্বাহ্ণ

বিশ্বজুড়েই চলছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ। আর এবারে ভাইরাসটি সবচেয়ে ভয়াবহ রূপ ধারণ করেছে ভারতে। দেশটিতে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু এবং সংক্রমণের নতুন রেকর্ড তৈরি হচ্ছে। হাসপাতালগুলোতে চলছে অক্সিজেনের হাহাকার।

আর এই ভয়াবহ পরিস্থিতিতে ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়েছে দিতে চাচ্ছি দেশটির চির শত্রু হিসেবে খ্যাত প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানও। সরাসরি সহযোগিতা করতে চাওয়া পাশাপাশি পাকিস্তানি নাগরিকরা ভারতের রোগমুক্তির জন্য প্রার্থনা করছেন।

জানা গেছে, ইতোমধ্যে পাকিস্তানের এক মানবতাবাদী সংগঠন ‘এধি ফাউন্ডেশনে’র সভাপতি ফইজল এধি শুক্রবার একটি চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। সেই চিঠিতে তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রীর অনুমতি নিয়ে তারা তাদের স্বেচ্ছাসেবী ও ৫০টি অ্যাম্বুলেন্স নিয়ে ভারতে আসতে চান। গোটা দলকে নেতৃত্ব দেবেন ফইজল।

চিঠিতে ফাইজল লিখেছেন, ‘আপনাদের দেশে অতিমারির যে ভয়ংকর প্রভাব পড়েছে সে কথা জেনে আমরা অত্যন্ত দুঃখিত। বহু মানুষই কষ্ট পাচ্ছেন। এই পরিস্থিতিতে আমরা ৫০টি অ্যাম্বুলেন্সসহ আমাদের সংগঠনের পক্ষে আপনাদের সাহায্য করতে চাই। আমাদের দলের জন্য প্রয়োজনীয় খাদ্য, জ্বালানি ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী সব ব্যবস্থাই আমরা করব। আমাদের কেবল আপনার অনুমতি ও স্থানীয় পুলিশ প্রশাসনের সাহায্যটুকু প্রয়োজন।’

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুনভাবে প্রায় সাড়ে তিন লাখ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ২৬শ’র বেশি।