মামুনুলকে ন”গ্ন করে নি”র্যা’তন করা হচ্ছে- ওলামা দলের নেতা

| আপডেট :  ২৫ এপ্রিল ২০২১, ০৫:১০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৫ এপ্রিল ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ণ

সম্প্রতি গ্রে’ফতার করা হয়েছে হে’ফাজতে ই’সলামের যুগ্ম মহাস’চিব মাওলানা মামুনুল হককে। রি’সোর্টকান্ডে দেশজুড়ে ব্যপক স’মালোচিত এই হেফাজত নেতা বর্তমানে সাতদিনে রি’মান্ডে রয়েছেন। আর এই সময়ে মামুনুল হককে নিয়ে ইউটিউবে গু’জব ছড়াচ্ছেন ওলামা দলের নেতা শামীম আহমেদ।

যুক্তরাজ্য ও বরগুনার ওলামা দলের নেতা ও বিএনপির সহ ধর্ম বি’ষয়ক সম্পাদক হিসেবে পরিচয় দেয়া এই ব্’যক্তি দাবি করছেম হেফাজতের যুগ্ম মহাস’চিব মামুনুল হককে ন”গ্ন করে নি’র্যা’তন করা হচ্ছে। শামীম তার নিজ ফেসবুক, জুনায়েদ আহমেদ নামের আরেকটি আইডি ও বিডি এসকে মিডিয়া নামের ইউটিউব চ্যানেল থেকে বিভিন্ন লাইভ সম্প্রচার করে আরও দাবি করেন- ‘মামুনুলকে সেহরী খেতে দে’য়নি। পানির পরিবর্তে প্র’সাব দিয়েছিল। তাকে মে”রে র’ক্তা’ক্ত ক’রেছিল। মামুনুলকে হিন্দু পুলিশ অ’ফিসার দিয়ে জি’জ্ঞাসাবাদ করা হচ্ছে।’

এছাড়া, পবিত্র কোরআন শরীফ ও তসবিহ নিয়ে মি”থ্যাচার করে উ’ত্তেজনা ছ’ড়ানোরও চে’ষ্টা চালান শামীম। তিনি দাবি করেন, ‘পবিত্র ধ’র্মগ্রন্থ কোরআন ও তসবি ট’য়লেটে ফে’লে দেওয়া হয়েছে।; তবে ভিডিও ব’ক্তব্যগুলোতে তার কথায় অ’সংলগ্নতা ছিলো এবং দা’বির সপক্ষে কোন প্রমাণও দেখাতে পা’রেননি তিনি।’

আর হেফাজত নেতাদের পক্ষ নিয়ে নানা ধরনের গু’জব অনলাইন প্লাটফর্মে ছড়ানোর ঘটনায় গত শনিবার ডি’বির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রা’ইম ইউনিটের এসআই আসিফ ইকবাল বা’দী হয়ে শামীমের বি’রুদ্ধে রমনা থানায় তার বি’রুদ্ধে ডিজিটাল নি’রাপত্তা আইনে মা’মলা করেছেন।

মা’মলায় বলা হয়, আ’ক্র’মণাত্মক ও মি’থ্যা উ’স্কা’নিমূলক বক্তব্য দিয়ে ধর্মপ্রা’ণ মু’সলমানদের মূল্যবোধ ও অনুভূতিতে আ’ঘাত হে’নেছেন তিনি। পুলিশের নামে মি’থ্যা তথ্য দিয়ে দেশের সামগ্রিক আইন-শৃ’ঙ্খলার অ’বনতি ও ঘৃ’ণা সৃষ্টি করে সা’ম্প্রদায়িক সম্প্রীতি ন’ষ্ট এবং দেশে বি’শৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হয়।

প্রসঙ্গত, মাওলানা শামীম বরগুনার পাথরঘাটা উপজে’লার পাথরঘাটা সদর ইউনিয়নের হাড়িটানা গ্রামের আবদুল জব্বার মুন্সির ছেলে। তিনি পিরোজপুর জে’লার মঠবাড়িয়া উপজে’লার সাপলেজা এলাকার একটি মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পাস করেন। তাকে লন্ডনে জামায়াত ও হেফাজতের প্র’তিবাদ সমাবেশে প্রায়ই দেখা যায়।