শনিবার, ০৮ মে ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বজুড়ে ক’রোনা ম’হামা’রি ঠে’কাতে গোমূত্র পান করার পরামর্শ বিজেপি নেতার (ভিডিও) এবার রাজধানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত রবিবার যে সময় পৃথিবীতে আছড়ে পড়বে চীনা রকেটের ধ্বংসাবশেষ শুক্রবার পবিত্র রমযানে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশি শফিকুর নামাজরত ইমামকে থা’প্পড়, নামাজ ভেঙে হা’ম’লাকারীকে মা’রধর মুসল্লিদের পৃথিবীকে কেন্দ্র করে মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’ রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়া সেই তিন পুলিশ বরখাস্ত করোনা চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত: স্বাস্থ্য অধিদপ্তর অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০ কিমি ছুটবে এই বাইক
ক’রো’নায় মানুষের বাসায় কাজ বন্ধ, খিদের জ্বালায় কাঁদছেন গুলবানু

ক’রো’নায় মানুষের বাসায় কাজ বন্ধ, খিদের জ্বালায় কাঁদছেন গুলবানু

গুলবানু বেগম (৭০) ঝালকাঠির পৌর শহরে বিকনা গ্রামে জরাজীর্ণ বসতঘরে মানবেতর জীবন-যাপন করছেন। স্বামী কয়েক বছর আগে মা’রা গেছেন। বাবার রেখে যাওয়া এক খণ্ড জমি নিজের আশ্রয়স্থল।

জানা যায়, চার ছে’লের মা গুলবানু। অথচ খোঁজ খবর নেয় না সন্তানরা। একসময়ে মানুষের বাসায় কাজ করে পেট চালাতেন গুলবানু। ক’রো’নার কারণে মানুষের বাসায় কাজ বন্ধ। পেটে নেই ভাত, খিদের জ্বালায় কেঁদে দেন গুলবানু বেগম।

এদিকে ছে’লেরাও সকলেই দিন মজুর। এক ছে’লে ভা’রসাম্যহীন বলে এলাকাবাসী জানায়। ভা’রসাম্যহীন ছে’লেটি ছুটে আসে মাঝে মাঝে মায়ের কাছে। আর অন্য ছে’লেরা কেউ খোঁজ নেয় না মায়ের। অনাহারে দিন কাটছে শহরের এই ঝুপড়ির ঘরে।

প্রতিবেশীরা জানায়, এ ঘরে কোন মানুষ থাকে না। আম’রা মাঝে মাঝে খাবার দিলেও সব সময় দিতে পারি না। এদিকে ঘরে চারদিকে নেই বেড়া। পাড়া প্রতিবেশীর সাহায্যে ঘর থেকে বের হয়। বসত ঘরখানা খুবই জরাজীর্ণ অবস্থায়।

ভাঙা পুরাতন টিন, পলিথিন দিয়ে ঢাকা। নেই টয়লেট, ঘরে নেই কোন বিছানা পত্র, বর্ষার সময় সব কিছু ভিজে নষ্ট হয়ে যায়। ঝড় ব’ন্যা হলে অন্যের ঘরে আশ্রয় নিতে হয় গুলবানুকে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com